জন্ম নিবন্ধন সংশোধন ফরম pdf ডাউনলোড

ইউনিয়ন পরিষদে গিয়ে আপনি যদি জন্ম নিবন্ধন সংশোধন করে নিতে চান, তাহলে আপনাকে অবশ্যই জন্ম নিবন্ধন সংশোধন ফরম ব্যবহার করতে হয়।

এক্ষেত্রে আপনি চাইলে এই সংশোধন ফরম ইউনিয়ন পরিষদ থেকে সংগ্রহ করে নিতে পারেন কিংবা আপনি চাইলে অনলাইন থেকে এই সংশোধন ফরম ডাউনলোড করে নিতে পারেন।

যখনই আপনি সংশোধন ফরম ডাউনলোড করে নিবেন তখন আপনি এই সংশোধন ফরম প্রিন্ট আউট করার মাধ্যমে আপনার জন্ম নিবন্ধন রিলেটেড যেকোন রকমের কার্যক্রম সম্পন্ন করতে পারেন।

জন্ম নিবন্ধন সংশোধন ফরম কি?

আপনি যদি জন্ম নিবন্ধন সংশোধন করে নিতে চান, সেটা হোক ইউনিয়ন পরিষদের মাধ্যমে তাহলে আপনাকে একটি ফরম পূরণ করতে হয়।

অর্থাৎ এই ফর্মে লেখা থাকে আপনি কি তথ্য পরিবর্তন করতে চান এবং সে সমস্ত কার্যক্রম সম্পন্ন করে আপনি জন্মনিবন্ধন সংশোধনের কাজ সফলভাবে সম্পন্ন করতে পারবেন।

সেজন্য আপনি যদি জন্ম নিবন্ধন সংশোধন করার কাজ সফলভাবে সম্পন্ন করে নিতে চান, তাহলে আপনাকে এটি ডাউনলোড করে নিতে হবে এবং থাকবে সেটি সঠিক তথ্য দিয়ে ফিলাপ করে নেয়ার মাধ্যমে কার্যক্রম সম্পন্ন করতে হবে।

জন্ম নিবন্ধন সংশোধন ফরম ডাউনলোড

আপনি যদি মাত্র একটি ক্লিক করার মাধ্যমে জন্ম নিবন্ধন সংশোধন করা ফরমের যে পিডিএফ ফরমেট রয়েছে, এটি ডাউনলোড করে নিতে চান তাহলে নিম্নলিখিত লিংকে ক্লিক করতে পারেন।

[su_button url=”http://forms.mygov.bd/sites/default/files/files/dcb.portal.gov.bd/forms/ef843c65_4f05_4c5d_9347_1930a8e4a029/B&D_Correction_Application_Form-2019.pdf” background=”#2d7cef” size=”6″ icon=”icon: arrow-circle-o-down” text_shadow=”0px 0px 0px #faf9f9″]ডাউনলোড[/su_button]

 

যখনই আপনি উপরে উল্লেখিত লিংকে ক্লিক করবেন তখন এটি অটোমেটিকলি আপনার ডিভাইস স্টোরেজে ডাউনলোড হয়ে যাবে এবং থাকবে আপনি এটি ব্যবহার করতে পারবেন।

ডাউনলোড হয়ে যাওয়ার পরে আপনি চাইলে কম্পিউটারে রেখেই ফিলাপ করে নিতে পারবেন কিংবা আপনি যদি পছন্দ করেন তাহলে সেটিকে প্রিন্ট আউট করে নিতে পারবেন।

প্রিন্ট আউট করে নিয়ে আপনি চাইলে নিজ হাতে সেটি ফিলাপ করে নিতে পারেন কিংবা কম্পিউটার থেকে ফিলাপ করে নিয়ে তারপরে সেটিকে প্রিন্ট আউট করতে পারেন।

এক্ষেত্রে যে তথ্য দেন না কেন সেই তথ্য অবশ্যই সঠিক ভাবে দিবেন। কারণ, আপনি যদি ভুল তথ্য দিয়ে দেন তাহলে জন্ম নিবন্ধন পুনরায় যাচাই করে তারপরে সেটা সংশোধন করতে হবে।

জন্ম নিবন্ধন সংশোধন ফি কত টাকা?

জন্ম নিবন্ধন সংশোধনের আর্টিকেল যেহেতু সেজন্য আপনার হয়তো এরকম কিছু তথ্য জেনে নেয়ার প্রয়োজন রয়েছে যে জন্ম নিবন্ধন সংশোধন ফি কত টাকা হতে পারে?

আপনি যদি যেকোন উপায়ে জন্ম নিবন্ধন সংশোধন করে নিতে চান, তাহলে যে সমস্ত ফি আপনাকে পরিশোধ করতে হবে সেগুলো রিলেটেড সর্বশেষ তথ্য নিচে দেয়া হল।

জেনে নিন: জন্ম নিবন্ধন সংশোধন করতে কত টাকা লাগে?

জন্ম নিবন্ধন সংশোধন Form রিলেটেড বিস্তারিত আলোচনা উপরে করা হয়েছে এবং দেখানো হয়েছে, কিভাবে আপনি চাইলে এই ফর্ম ডাউনলোড করে নিতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top